To Write Something Log In First

We have 89 guests and no members online

Star InactiveStar InactiveStar InactiveStar InactiveStar Inactive
 

Primary students

Vaccinations

Primary students instructed to register births to receive vaccinations করোনাভাইরাস থেকে সুরক্ষায় প্রাপ্তবয়স্ক ও মাধ্যমিকের শিশুদের টিকাদানের পাশাপাশি এবার প্রাথমিকের শিক্ষার্থীদের তথা পাঁচ থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সবকিছু ঠিক থাকলে আগামী ১১ আগস্ট থেকে পরীক্ষামূলকভাবে এসব শিশুকে করোনা টিকা দেয়া শুরু হবে। টিকা পেতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫-১১ বয়সী শিক্ষার্থীদের ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর দিয়ে সুরক্ষা অ্যাপ বা ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। তাই, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন করার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

 

#গত রোববার অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে এ নির্দেশনা দেয়া হয়েছে। আদেশটি সব বিভাগীয় উপপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠিয়েছে অধিদপ্তর। আদেশে অধিদপ্তর বলছে, যেসব ৫-১১ বছর বয়সী শিক্ষার্থীদের ডিজিটাল জন্ম নিবন্ধন (১৭ ডিজিট) নেই তাদের জন্ম নিবন্ধন অবিলম্বে সম্পন্ন ও তা দ্বারা সুরক্ষা ওয়েবসাইট বা অ্যাপে রেজিস্ট্রেশন নিশ্চিত করতে হবে। বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকরা শিক্ষার্থীদের অভিভাবকদের এ বিষয়ে জানাবেন। তাদের দ্রুততার সাথে শিক্ষার্থীদের জন্মনিবন্ধনের অনুরোধ জানানোসহ প্রয়োজনীয় সহযোগিতা দেবেন।

 

#অধিদপ্তর আরও বলছে, সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসাররা স্ব-স্ব ক্লাস্টারের বিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকার জন্য নিবন্ধন নিশ্চিত করতে প্রয়োজনীয় সহায়তা ও তদারকীর কার্যক্রম গ্রহণ করবেন। উপজেলা শিক্ষা অফিসাররা তার আওতাধীন উপজেলার শিক্ষর্থীদের টিকা নিবন্ধন কার্যক্রমের অগ্রগতি দৈনিক ভিত্তিতে মনিটর করবেন, কোন সমস্যা থাকলে তার সমাধানের প্রয়াস নিবেন এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও সংশ্লিষ্টদের সঙ্গে নিবিড় যোগাযোগ রক্ষা করবেন। বিভাগীয় উপপরিচালক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসাররা সার্বিক বিষয়টি তত্ত্ববধান করবেন এবং টিকা নিবন্ধন ও টিকা দেয়া ব্যবস্থাপনা সুসম্পন্ন করার লক্ষ্যেশিক্ষক ও কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা, সহায়তা দেয়াসহ সার্বিক বিষয় সমন্বয় করবেন।

 

 

আরও পড়ুন........................

অনলাইনে শপিং করুন..................

ফ্রিল্যান্সিং ক্যাটাগরিসমূহ..............................

Websites, IT & Software

 

Design, Media & Architecture

 

Engineering & Science

 

Sales & Marketing

 

Business & Human Resources

 

Mobile Phones & Computing

 

Writing & Translation

 

Data Entry & Admin

 

$
$